,

নড়াইলে নির্বাচনী সহিংসতায় উপজেলা চেয়ারম্যানসহ আহত ৪

নড়াইল প্রতিনিধি: নড়াইল-১ (কালিয়া- নড়াইল সদরের একাংশ) আসনের নড়াগাতীতে নির্বাচনী সহিংসতায় কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খান শামীম রহমানসহ চারজন আহত হয়েছেন।

আহতরা অন্যরা হলেন- উপজেলা চেয়ারম্যানের চাচাতো ভাই হিমু খা, খাশিয়াল ইউপি চেয়ারম্যান খান রাসেল সুইট এবং বিএনপির প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলমের সমর্থক মান্নু বিশ্বাস।

শুক্রবার সন্ধ্যায় নড়াগাতী থানার খাশিয়াল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর কালিয়া উপজেলা শহরে অবস্থিত বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোস্টার আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নড়াগাতী থানার যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য মো. হাদিউজ্জামান জানান, শুক্রবার সন্ধ্যায় কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীমুর রহমান ওসি খাঁন ও তার আত্মীয়-স্বজনরা নড়াগাতী থানা অসুস্থ আওয়ামী লীগ নেতা খাজা মিয়াকে দেখতে যাচ্ছিলেন। তাদের গাড়ি খাশিয়াল বাজারে পৌঁছলে বিএনপির নেতাকর্মীরা বাধা দেয়।

এ সময় উপজেলা চেয়ারম্যান গাড়ি থেকে নামলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা খান শামীমুর রহমান ওসি খাঁনের ওপর হামলা করে তাকে আহত করে।

তবে বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, কালিয়ার খাশিয়াল বাজার এলাকায় বিএনপি প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণাকালে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে কালিয়া উপজেলা চেয়ারম্যান শামীম রহমান কটূক্তি করেন।

বিএনপি প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম অভিযোগ করেন, কালিয়া উপজেলার চেয়ারম্যান খান শামীমুর রহমান ওসি খাঁন খাশিয়াল বাজারে এসে বিএনপির নির্বাচনী অফিস বন্ধ করতে বলেন। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এ সময় খান শামীমুর রহমান সামান্য আহত হন।

তিনি অভিযোগ করেন, এ ঘটনার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা তার কালিয়া বাজারের নির্বাচনী অফিস ভাংচুর করে।

নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির বলেন, খাশিয়াল বাজারে কালিয়া উপজেলার চেয়ারম্যানের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।

কালিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, কালিয়ায় অবস্থিত বিশ্বাস জাহাঙ্গীর আলমের বাড়ি ভাংচুরের কোনো ঘটনা ঘটেনি। তবে ঘরের মধ্যে থাকা কিছু কাগজপত্র এনে কে বা কারা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরও খবর